Header Ads Widget

Responsive Advertisement

Bengal News Grid // ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের ৪৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠান !


কলকাতা_
ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের ৪৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠান হয়ে গেল রবীন্দ্র সদন প্রেক্ষাগৃহে। প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন রামকৃষ্ণ বেদান্ত মঠের সাধারণ সম্পাদক স্বামী আত্মবোধানন্দ।

অনুষ্ঠানের শুরুতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্যের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।




প্রতি বছরের মতো এবারও কলকাতা, যাদবপুর, বর্ধমান, রবীন্দ্র ভারতী এবং পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ব বিদ্যালয়ের স্নাতকোত্তর সাংবাদিকতা বিভাগের প্রথম স্থানাধিকারী ছাত্র-ছাত্রীকে স্মৃতি পুরস্কার দেওয়া হয়। সেই সঙ্গে এবারের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বা সমতুল পরীক্ষায় সফল ক্লাব সদস্যদের ছেলে মেয়ে ও নাতি নাতনীকে সংবর্ধনা জানানো হয়। এই ছাত্র-ছাত্রীদের মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপককে স্মৃতি পুরস্কার দেওয়া হয়।

এবার দক্ষিণারঞ্জন বসু স্মৃতি পুরস্কার দেওয়া হয় প্রবীণ সাংবাদিক অমলেন্দু চট্টোপাধ্যায়কে। অমিত চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার পেলেন উদীয়মান অ্যাথলিট সাগর রায়।


অনুষ্ঠানে স্বাগত ভাষণে ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের সভাপতি প্রান্তিক সেন সংস্থার বিভিন্ন কর্মকান্ডের কথা তুলে ধরেন।

বিশেষ অতিথির ভাষণে স্বামী আত্মবোধানন্দ মহারাজ বলেন, সাংবাদিকতার ছাত্র ছাত্রীদের এই স্মৃতি পুরস্কার প্রদান তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে উৎসাহিত করবে।

ধন্যবাদ জ্ঞাপন করেন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের সম্পাদক ইমন কল্যাণ সেন।

অনুষ্ঠান মঞ্চে ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের পত্রিকা 'সাংবাদিক' এর বার্ষিক অনুষ্ঠান সংখ্যা প্রকাশ করেন প্রবীণ সাংবাদিক শম্ভু সেন।

শেষ পর্বে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী মনোময় ভট্টাচার্য্য।
অনুষ্ঠান সঞ্চালনা করেন নন্দিনী লাহা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের দুই সহ সভাপতি পূর্ণেন্দু চক্রবর্তী ও নরেশ মণ্ডল, কোষাধ্যক্ষ সাধনা দাস বসু, দুই সহ সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য্য ও সঞ্জয় হাজরা এবং ক্লাব সদস্য ও তাঁদের পরিবারের লোকজন।

Post a Comment

0 Comments